আজ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ার একটি মিনি গার্মেন্টসে আগুন

সাভার – আশুলিয়া প্রতিনিধি।

ঢাকার অদূরে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় একটি তৈরী পোশাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি বলে জানিয়েছে ডিইপিজেড ফায়ার সার্ভিস।

শনিবার (৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম বলেন, আমরা একটি গুডাউনে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে দেখি নিটিংয়ের একটি ছোট কারখানা। দু’টি ইউনিটের মাধ্যমে ঘন্টা খানেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। একটু দেরি হলেই পাশে থাকা কাপরের গোডাউন গুলোতে আগুন ছড়িয়ে যেতো। তখন বড় ধরনের ক্ষতি হতে পারতো।

এরআগে, শুক্রবার (০৪ জুন) গভীর রাতে আশুলিয়ার জামগড়া এলাকার এনএইচ ফ্যাশন নামের একটি পোশাক কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে।

 

তিনি আরও বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে, তার পরেও আমরা ক্ষতিয়ে দেখছি। আর কারখানাটির ৭-৮ লাখ টাকার মত ক্ষয়-ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap